Home / Online Earning / Online Earning Opportunities in Bangladesh
Online Earning Opportunities in Bangladesh
Online Earning Opportunities in Bangladesh

Online Earning Opportunities in Bangladesh

Online earning opportunities in Bangladesh. বাংলাদেশ থেকে অনলাইন আয়ের সুবিধা গুলো একে একে সংকুচিত হয়ে আসছে। বিভিন্ন বিশিষ্ট জনের মতে, অদক্ষ জনবলের কারণে এই পরিস্থিতির স্বীকার হচ্ছে বাংলাদেশ। যারা একসময় আপওয়ার্ক, ফ্রিল্যান্সার থেকে প্রচুর পরিমাণে কাজ পেতেন তারা আজ কম কাজ পাচ্ছেন এবং বিভিন্নভাবে হয়রানির স্বীকার হচ্ছেন। অবশ্য যারা অনলাইন মার্কেট নিয়ে স্টাডি করেন তাদের মতে, অনলাইন মার্কেটপ্লেসগুলো প্রকৃতপক্ষে যে নিয়ম-কানুন করছে তাতে করে যারা নবীন এবং মিডলেবেলে রয়েছেন তাদের জন্য প্রতিবন্ধকতা তৈরি হলো। কিন্তু যারা এক্সপার্ট লেবেলে রয়েছেন তাদের জন্য এটা মোটেও প্রতিবন্ধকতা নয় বরং তাদের অনুকূলেই রয়েছে পরিবেশ।

 

অনলাইন মার্কেটপ্লেসগুলো তাদের কাস্টমারদের সর্বোচ্চ সুবিধা সুবিধা ও যাতে করে তারা হয়রানির স্বীকার না হয় সেজন্যেই নিয়মনীতিগুলো একটু কঠিন করছেন বলে জানা গেছে। যদিও তারা এমন কিছু কাজ করছে তাতে করে সেই নীতির সঠিক ব্যাখ্যা অনেকেরই অজানা। আসলে নিজের দক্ষতা সমৃদ্ধ না করে অনলাইন মার্কেটপ্লেসে আসাটা হতাশা ছাড়া আর কিছুই উপহার দিতে পারে  না।

 

বর্তমানে ফাইবার (Fiverr) তাদের নিয়মনীতিগুলোও একটু কঠিন করেছে। তাদের জনপ্রিয়তায় তারা খুবই উচ্চসিত এবং দক্ষতাসম্পন্ন কাস্টমারদের অগ্রাধিকার দিচ্ছে। আমার পূর্ববর্ত একটি লেখা ফ্রি এসইও ট্রেনিং সম্পর্কিত পড়তে ভিজিট করতে পারেন

Free SEO Training 

নতুনদের জন্য তাহলে উপায় কি? তারা কোথায় তাদের দক্ষতা প্রমাণ করবেন? কেমন করে তাদের দক্ষতার হাত প্রসারিত হবে? এইসব প্রশ্নের উত্তর জানার আগে জানতে হবে আপনি কতটুকু দক্ষ। আপনার কাজের কোয়ালিটি কি রকম, তা আপনাদের যাচাই করতে হবে।

নিয়মিত আমার শেয়ার করা তথ্যগুলো আপডেট পেতে লাইক দিয়ে রাখতে পারেন আমার ফেসবুক পেজটি-

Facebook Page

সহজ ইনকামের পদ্ধতিগুলো ধারাবাহিকভাবে এখানে উল্লেখ করা হবে-ইনশাআল্লাহ…………….

 

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *